বাংলা সিরিয়াল

ডায়লগ ছাড়া চোখের ভাষাতেই সবটা বলে দেয় অর্জুন!এত ভালো অভিনেতা খুব কম দেখেছি!-মিলিতে অর্জুন চরিত্রে অনুভবের অভিনয়ে বুঁদ হয়ে গেছেন দর্শক!

বেশিরভাগ ক্ষেত্রে আমরা একজন অভিনেতার বা অভিনেত্রীর অভিনয় ক্ষমতা দক্ষতা এগুলো যাচাই করে থাকি তার ডায়লগ ডেলিভারি র ওপর, হয়তো কোন অভিনেতা খুব সুন্দর ভাবে নায়িকাকে প্রপোজ করলো বা কোন নায়িকা নিজের কথা খুব দুঃখের ডায়লগ দিয়ে ব্যক্ত করলো- তখন এই জিনিসগুলো আমাদের হৃদয় খুব সুন্দরভাবেই টাচ করে যায় এবং আমরা সেই অভিনেতা এবং অভিনেত্রীকে দক্ষ বলি।

কিন্তু ডায়লগ তো একজন স্ক্রিপ্ট রাইটার লিখে থাকেন, একজন অভিনেতার অভিনয় দক্ষতা তো তার অভিনয়ের মাধ্যমে ফুটে ওঠে যেখানে কোন ডায়লগ থাকবে না শুধুমাত্র চোখ মুখের এক্সপ্রেশন চোখের চাহনি দিয়ে একজন অভিনেতা তার মনের মধ্যে চলা পরিস্থিতি বুঝিয়ে দেবেন।

আরও পড়ুন : নিম ফুলের মধুর trp কমলে না হয় baby track টা আনতো!এখনও 2nd position এ!কি যে দরকার ছিল এত তাড়াতাড়ি এসব দেখানোর?

বা যেখানে কোন ডায়লগ থাকবে না অথচ একজন অভিনেত্রী তার মনের মধ্যে থাকা উথাল পাথাল হওয়া ঝড়ের ইঙ্গিত দিয়ে দেবেন চোখের অভিব্যক্তিতে তিনি তো হবেন দক্ষ। এই বিষয়গুলো হয়তো সোশ্যাল মিডিয়ায় সেভাবে আলোচনায় হতো না যদি জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক মিলিতে গল্পের নায়ক অর্জুনের চরিত্রটি না হতো বা অর্জুনের চরিত্রটি আর পাঁচটা নায়কের মত হতো।

মিলি ধারাবাহিক টিআরপিতে সেভাবে জায়গা করে নিতে পারেনি তার কারণ এই ধারাবাহিকের গল্প আর পাঁচটা ধারাবাহিকের মতো নয়। কিন্তু প্রচুর মানুষের মন ছুঁয়ে গেছে এই ধারাবাহিক ভিন্ন গল্পের জন্য এবং অভিনেতা-অভিনেত্রীদের অভিনয় দক্ষতার জন্য। অনুভব কাঞ্জিলাল একজন দক্ষ অভিনেতা হিসেবে প্রশংসিত হচ্ছেন অর্জুন চরিত্রের মধ্যে সাইলেন্ট লাভার বিষয়টিকে ফুটিয়ে তোলার জন্য।

একইভাবে মিলি চরিত্রে অভিনয় করা খেয়ালী মন্ডল প্রশংসিত হচ্ছেন তার চরিত্রের মধ্যে থাকা ছেলেমানুষী এবং দৃঢ়তা দুটোকেই একসাথে ফুটিয়ে তোলার জন্য। কোথাও কোথাও গিয়ে খেয়ালীর থেকে অনুভবের চরিত্রটি বেশি প্রশংসিত হচ্ছে কারণ খেয়ালী চরিত্রের মধ্যে অনেক বেশি ডায়লগ আছে সে তার মনের মধ্যে চলা ঘটনাগুলো চেপে না থেকে মুখে বলে দেয়।

আরও পড়ুন : স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিকে বন্ধ হতে চলেছে! হয়ে গেল শেষ দিনের শুটিং

তার মনের মধ্যে অর্জুনের প্রতি যে ফিলিংস আছে তাও সে বলে দেয় সহজেই কিন্তু অর্জুন কোন কিছুই বলে না মুখে অথচ তার চোখ প্রত্যেকটা মুহূর্তে কত কিছু বলে যায়- যারা অভিনয় বোঝেন তারা এই চোখের প্রেমে পড়ে যান, অর্জুন চরিত্রের মধ্যে তার চোখের মধ্যে যে গভীরতা আছে তা বুঝে ফেলেন সহজেই।

তাই অর্জুন চরিত্রের অভিনেতা অনুভব কাঞ্জিলাল ভালো অভিনেতা হিসেবে বারংবার প্রশংসিত হন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“ডায়লগ ছাড়াই চোখের ভাষা দিয়ে যে বুঝিয়ে দেয় মনের কথা সে অর্জুন-এত ভালো অভিনেতা সত্যি খুব কম দেখেছি। চাই এরকম‌ই ভালো প্রজেক্টে ফিরে আসুক অনুভব বারবার ”

Related Articles