বাংলা সিরিয়াল

‘মুকুটকে কেউ বলে দাও চাইলেই জগদ্ধাত্রী হওয়া যায় না!জগদ্ধাত্রী একটাই ছিল, আছে,থাকবে!’- মুকুট‌ আর্মি অফিসার জেনে মুকুটকে জগদ্ধাত্রী বানানো হচ্ছে বলে দাবি দর্শকের!

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক মুকুটের সাম্প্রতিককালে একটি প্রোমো দিয়েছে যেখানে দেখানো হচ্ছে যে, মুকুটের আসল মা বলছে আমার মেয়ে যেখানেই থাকুক ভালো থাকুক, আর তখনই মুকুট আর্মি অফিসারের পোশাকে নারী পাচারকারীদের ডেরাতে হামলা করে ও পাচার করা নারীদের উদ্ধার করে- ধারাবাহিকের মুকুটের লুক দেখে অনেকেই বলছে এটা জগদ্ধাত্রী কপি করা হচ্ছে- যদিও জগদ্ধাত্রী একজন স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ অফিসার আর মুকুট হল একজন আর্মি অফিসার দুটোর মধ্যে পার্থক্য আছে, তবুও দুজনেই দেশ সেবা করছে এটাই যা মিল। তবু দর্শক মনে করছেন জগদ্ধাত্রী যেমন ধারাবাহিকের শুরুতে নিজের পরিচয় গোপন করে রেখেছিল ঠিক একইভাবে মুকুট ও ধারাবাহিকের শুরুতে নিজের পরিচয় গোপন করে রেখেছে আর এখন মুকুটকে ও আর্মি অফিসার রূপে দেখানো হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“আরে মুকুটকে কেও বলে দে চাইলেই জগদ্ধাত্রী হওয়া যায়না। জগদ্ধাত্রী 1 টাই ছিলো আছে আর থাকবে।”

এই পোস্টটি তে একজন কমেন্ট করে লিখেছেন যে,“জ্যাস স্যানাল হওয়া এত সহজ নয় কারণ জ্যাস স্যানালের অ্যাকশন লেভেলটাই আলাদা”

তবে কেউ কেউ এই কথার প্রতিবাদ করে লিখেছেন, “ যদি গল্পের প্রয়োজনে দুইটা নাটকের নায়িকাকেই অ্যাকশন ধর্মী অভিনয় করলে বলা যায় একজনকে আরেকজন বানানোর চেষ্টা হচ্ছে তাহলে তো সব সিরিয়ালের নায়িকারাই একে অন্যের কপি! কারণ সব সিরিয়ালেই নায়িকা মানেই আদর্শ বৌ,সর্ব সমস্যার একমাত্র সমাধানকারী,সংস্কারি,পতিব্রতা ব্লা ব্লা ব্লা!!”

আরেকজন নেটিজেন আবার লিখেছেন,“ সব সিরিয়ালেই নায়িকাদের মিল দেখা যায়। গল্পের প্রয়োজনে যেমন দরকার তেমন দেখাচ্ছে। এখন ফাইটগুলি সিরিয়ালে তো আর সিনেমার মতো করা সম্ভব নয় আবার হতে পারে ফাইট ডিরেক্টরও একজনই হতে পারেন। সেক্ষেত্রে কাছাকাছি হওয়াটা আহামরি কিছু নয়। তারমানে এই না যে একজনকে আরেকজন বানানো হচ্ছে। জগদ্ধাত্রী যা করছে ওপেনে আর মুকুট পরিচয় হাইট করে। যার যার জায়গাতে সে ঠিকই আছে। জগদ্ধাত্রী অ্যাকশানে যতো ভালো ইমোশনে ততোটাই বাজে। আরেক বড় বিষয় হলো আগে জগদ্ধাত্রী শুরু হয়েছে বলে ওটাই চোখে লাগছে। যদি মুকুট আগে শুরু হতো তখন মনে হতো মুকুটকে কপি করছে জগদ্ধাত্রী।”

Related Articles