বাংলা সিরিয়াল

অনলাইনে সমালোচনাই অফলাইনে টি আর পি বাড়ায়!-মিঠিঝোরা,নিম ফুল তার জলজ্যান্ত উদাহরণ

দেখানো হয়,অনলাইনে প্রচুর মানুষ এই ধারাবাহিক টিকে নিয়ে রীতিমতো সমালোচনা করেন কিন্তু সত্যি তো এটাই এই ধারাবাহিককে নিয়ে সমালোচনা হলেও আখেরে কিন্তু এই ধারাবাহিকের লাভ‌ই হচ্ছে কারণ সমালোচনা ও একপ্রকার আলোচনা। অর্থাৎ সমালোচনার মধ্যে থাকলেও এই ধারাবাহিকটির প্রচুর ভিউজ হয় বা এক অংশের মানুষ এই ধারাবাহিকটি দেখেন সে কথা অনস্বীকার্য আর এ কথা যে একদম‌ই‌ মিথ্যা নয়,টি আর পিই তার প্রমাণ।

এক‌ই ভাবে নিম ফুলের মধু তে সৃজনের বিয়ে ও সুইটি ট্র্যাক এলে প্রচুর মানুষ নেতিবাচক মন্তব্য করেন কিন্তু দিনশেষে এই ধারাবাহিকের টি আর পি হুর হুর করে বাড়ে,যেকারণে দর্শকরা মনে করছেন অনলাইনে যে ধারাবাহিক সমালোচিত যত বেশি তার জনপ্রিয়তা ও তত বেশি।

আরও পড়ুন : মিঠিঝোরার হাত ধরে দুই বছর পর রাত দশটায় স্লট পেলো জি বাংলা!এবার মনের কথার টার্ন বলছেন দর্শক

অনলাইনে যে ধারাবাহিক নিয়ে মানুষের নিন্দার শেষ নেই সেই ধারাবাহিকটিকেই হয়ত দিন শেষে আপন করে নিচ্ছেন মানুষ,কারণ এই কথা অস্বীকার করার তো উপায় নেই যে,টার্গেট অডিয়েন্স আসলে অফলাইনের দর্শক আর তারা কী চাইছেন সেটাই বড় কথা। তাই নেটিজেনরা বলছেন,অনলাইনে সমালোচনা যত বেশি অফলাইনে টি আর পি তত। বেশি।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে“লীনা গাংগুলি একটা কথা বলেছিলেন
“অনলাইন এ কে কি বলল সেটা আমি মাথায় নেইনা,তারা আমার আসল দর্শক নয়,হয় তারা না দেখেই মন্তব্য করে,আর নয়ত অনলাইনেই দেখে, টিভিতে যারা দেখে তাদের সিংহভাগ ই অনলাইনে নেই,আর আমি তাদের টার্গেট করেই গল্প সাজায়”

এই কথার সত্যতা আমি বারংবার পেয়েছি
অনেক সিরিয়াল দেখেছি অনলাইনে সেটা নিয়ে অনেক পোস্ট,কিন্তু টিয়ারপি নেই,আবার অনেক সিরিয়াল টিয়ারপি আছে কিন্তু পোস্ট নেই!
যেটা লীনা দেবির কথার ই প্রমান করে
নিম ফুলের মধুতে পিকলু বর্ষার বিয়ের ট্র‍্যাকে
প্রচুর পোস্ট অনলাইনে,কিন্ত নিম তখন টপার হয়নি,বাট বিয়ে হলনা,বিয়ের পর যা যা ট্র‍্যাক এল তখন থেকে নিম টপার হয়ে গেল আবার,
এদিকে কিন্ত অনলাইনে সবাই নাকি নিম বয়কট করেছে,বিয়ে কেন হলনা,লিপ কেন নিল এসব নিয়ে সবার অভিযোগ ! সুইটি ট্র‍্যাকে তো সবাই বলল

আরও পড়ুন : নীলু মা হয়েছে!কিন্তু এই বাচ্চার বাবা শৌর্য নয়!-রাই শৌর্যকে মেলানোর জন্য নতুন টুইস্ট মিঠিঝোরা তে?

এবার নিম শেষ!টিয়ারপি কমবেই কিন্ত সবাইকে অবাক করে দিয়ে এত কিছুর পরেও নিম টপার কারন ওই যে লীনা দেবির কথা টা ওটাই আবার সত্য হল নিমের টিয়ারপি এখন কমবেনা, কারন সিরিয়ালের আসল ভিউয়ারস রা এসব টানাটানিই দেখে,নায়িকা কে গালাগাল দেয়,খলনায়িকাকে গালাগাল দেয় আর দেখে! আমার বাড়িতে,বা এলাকায় আরও অনেক বাড়িতে দেখলাম সবাই আরো আগ্রহ নিয়ে দেখছে!!
আর এদিকে অনলাইনে নিমকে সবাই বয়কট করে বেড়াচ্ছে!!!”

Related Articles