বাংলা সিরিয়াল

‘তুলনা করার একটা সীমা থাকে!কীসের সাথে কীসের তুলনা?ফুলকির সাথে রাসমণি, মিঠাই এর তুলনা করায় চটেছেন দর্শক!’

কোনো একটি ধারাবাহিক যখন শুরু হয়,তখন সেই ধারাবাহিকের প্রচুর প্রমোশন করা হয়, প্রোডাকশনের আগের বিখ্যাত কোনো ধারাবাহিকের সাথে তুলনা করা হয়, কিন্তু সব সময় সেই তুলনাটা দর্শক ভালো চোখে নেন না। কখনো কখনো দর্শক সেই বিষয়টা বেশ বিরূপভাবেই নেন,তেমনটা হয়েছে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ফুলকির ক্ষেত্রেও। এই ধারাবাহিকের প্রমোশনে বলা কতগুলি কথা দর্শকরা, ঠিক ভালো মতো গ্রহণ করতে পারেন নি এবং সেই নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

জি বাংলায় সদ্য শুরু হয়েছে ‘ফুলকি’। সন্ধ্যে সাড়ে সাতটার স্লটে হচ্ছে এই ধারাবাহিক, এই ধারাবাহিকের লিড চরিত্রে অভিনয় করছেন অভিষেক বোস আর নায়িকা চরিত্রে অভিনয় করছেন একজন নবাগতা অভিনেত্রী। ধারাবাহিকটির প্রোমোশনে জি এর হেড নবনীতা দি এখন বলেছেন,জি প্রোডাকশনের রাসমণি আর মিঠাইকে ভালোবেসেছেন,সেইভাবে ফুলকিকেও ভালোবাসবেন আর এখানেই চটেছেন দর্শকের একাংশ।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে, “জি এর ফুলকির কনফারেন্সে বলা বিজনেস হেড নবনীতা দির কিছু মন্তব্য শুনে না হেসে পারলাম না…জি এর নিজস্ব হাউসের রাসমণি এবং মিঠাই এর মতোই ফুলকি হচ্ছে একটা খুব সুন্দর গল্প এবং লাভস্টোরি…আপনারা যেভাবে রাসমণি আর মিঠাই কে ভালো বেসেছেন ঠিক সেইভাবেই ফুলকি কে ভালো বাসবেন আশা করছি..

সব ঠিক আছে কিন্তু দিদি তুলনা করার একটা সীমা থাকে..আপনি রাসমণি আর মিঠাই এর সাথে চিরাচরিত একরকম ফুলকির তুলনা করছেন
নাহ মানে কিভাবে
কোথায় চাঁদ আর কোথায় পাদ”

অনেকে এই বিষয়টার সমালোচনা করেছেন, সদ্য আসা একটি ধারাবাহিকের এইভাবে সমালোচনা করাটা অনেকেই ঠিক‌ভাবে নিতে পারছেন না। তাদের বক্তব্য, ধারাবাহিকটি শুরু হওয়ার আগেই এইরকম সমালোচনা করা উচিত নয় ধারাবাহিকটি তো ভালোও হতে পারে।

Related Articles