বাংলা সিরিয়াল

শিবু-নন্দিতার ছবিতে ‘রাঙা বউ’ শ্রুতি? গুঞ্জন নিয়ে মুখ খুললেন শ্রুতি দাস

বড়ো পর্দায় শিবু নন্দিতা জুটির নতুন ছবি আসছে। ছবির নাম হলো “আমার বস”। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের নির্দেশনায় ওই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করবেন শিবপ্রসাদ নিজেই। তিনিই হবে বস। বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী রাখী গুলজার তাঁর মায়ের ভূমিকায় অভিনয় করবেন। শিবপ্রসাদ-নন্দিতার ছবিকে কেন্দ্র করে দর্শকদের উত্তেজনা তুঙ্গে। তবে ছবির মূল আকর্ষণ শ্রাবন্তী চট্টোপাধ্যায়। পাশাপাশি রাখী গুলজারের উপস্থিতি সার্নমার ইউএসপি।

বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছিল উইন্ডোজ প্রোডাকশনের এই ছবিতে টেলিভিশন জগতের একজন অভিনেত্রী নাকি অভিনয় করতে চলেছেন। তবে সেই অভিনেত্রী কে, সেটা এতদিন জানা যায়নি। সেই অভিনেত্রী হলেন জি বাংলার ত্রিনয়নী ও রাঙা বউ খ্যাত শ্রুতি দাস। বড় পর্দায় গ্র্যান্ড ডেবিউ হতে চলেছে তাঁর। কিন্তু কিভাবে শিবপ্রসাদ আর নন্দিতার ছবিতে কাজের অফার পেলেন অভিনেত্রী?

আরও পড়ুন : দুধে আলতায় পা দিয়ে বরের গৃহপ্রবেশ,দুধ উতলানো দেখা!-সন্ধ্যাতারাতে সন্ধ্যার বদলে সব নিয়ম পালন করছে আকাশ!

শ্রুতি জানান, “এটা আমার কাছে স্বপ্নপূরণের মতো। যাঁরা এত অনুপ্রেরণামূলক ছবি তৈরি করেন তাঁদের সঙ্গে কাজের সুযোগ পেয়ে কাজ করাটা বিরাট ভাগ্যের ব্যাপার। এই ছবিতে সম্মানীয় স্টার কাস্ট রয়েছেন। তাঁদের সঙ্গে কাজের সুযোগটা আমার জীবনের বড় পাওনা। সবচেয়ে বড় ব্যাপার এই ছবিতে কাজের জন্য আমার কোনও অডিশন হয়নি। যেদিন উইন্ডোজের অফিসে গিয়ে আমার সঙ্গে ওঁদের কথাবার্তা চূড়ান্ত হয় সেদিন আমিই জিজ্ঞাসা করেছিলাম অডিশনের ব্যাপারটা। ওনারাই বলেছিলেন, আমার কোনও অডিশনের প্রয়োজন নেই। এটা শুনে একটু অবাক হয়েছিলাম তবে আনন্দ হয়েছিল দ্বিগুণ”।

তাঁর কথায়, “আমার বস ছবিতে কাজের সুযোগ পওয়ার নেপথ্যে আমার জীবনের সবচেয়ে বড় অবদান ত্রিনয়নীর। এরপর আরও দুটো সিরিয়ালে কাজ। দর্শকের ঘরের মেয়ে হয়ে উঠেছিলাম। মোট তিনটি সিরিয়ালে কাজের পরই এত নামজাদা প্রোডাকশন হাউজের তরফে এত ভালো একটা চরিত্রের জন্য অফার পেলাম।

ভীষণ আনন্দ হচ্ছে। দুটো ওয়ার্কশপ করেছি। অডিশান ছাড়া আমি যে কাজটা পেয়েছি তার জন্য কিন্তু, আমি মোটেই ওভার কনফিডেন্ট নই। তাঁরা আমার এতগুলো কাজ দেখে সিলেক্ট করেছেন। কিন্তু, বড় পর্দায় প্রথম কাজ করার যে ভীতি সেটা আমার মধ্যে রয়েছে। ওঁরা দুজনেই আমাকে ভরসা জুগিয়েছেন। স্বাধীনভাবে কাজ করতে বলেছেন। যেখানে প্রয়োজন হবে তাঁরা আমাকে ঠিক করে দেবেন। বড় পর্দায় আত্মপ্রকাশ করার সময় এই মেন্টাল সাপোর্টটাই তো অনেক। পরবর্তী কোনও কাজের জন্য চরিত্রের স্বার্থে আমাকে অডিশন দিতে বললে নিশ্চয়ই দেব”।

আরও পড়ুন : ‘মুখোশ পরা লোক শ্রাবনকে মারতে আসে! কে আছে এই মুখোশের আড়ালে?’ লাভ বিয়ে আজকাল নিয়ে বলছেন দর্শক!

শ্রুতি জানান,”যেদিন প্রথম উইন্ডোজের তরফে ডাক পাই সেদিন আমাকে স্বর্ণেন্দুই আমাকে নিয়ে গিয়েছিল। দুঘণ্টা বাইরে আমার জন্য অপেক্ষা করেছিল। এত বড় মাপের একজন গুণী মানুষ হয়েও প্রফেশনালিজমকে দূরে রেখে বউয়ের পাশে থাকা আমাকে অনেক কিছু শিখিয়েছে।

এই মুহূর্তে ওঁদের প্রোডাকশন হাউজে সেই রকম কোনও কাজ নেই। তবুও আমার সঙ্গে যেতে কোনও ইগো কাজ করেনি। বরং আমাকে উৎসাহ দিয়েছে। শ্যুটিংয়েও একদিন যেতে চেয়েছে। একজন স্ত্রী হিসাবে স্বামীর থেকে এটা আমার বিরাট পাওনা”।

টেলিভিশনে নতুন কাজের সুযোগ পেলে শ্রুতি কি আর ফিরবেন টেলিভিশনের পর্দায়? অভিনেত্রীর মত, “আমি কোনওদিন ভিতকে ভুলে যাই না। সিরিয়ালে কাজের জন্যই তো বড় পর্দায় সুযোগ পেলাম। সিনেমার কাজ শেষ হলে যদি কোনও ধারাবাহিকে কাজের সুযোগ পাই আমি করব।

তবে আমার উপর উইন্ডোজের ভরসা দেখে আমি আপ্লুত। আমি তো বছর দুয়েক আগে এই হাউজে ছবি মেইল করেছিলাম। কিন্তু, যখন ওনাদের সঙ্গে কথা হল জানতে পারি তাঁরা সেটা জানতেনই না। তাই মনে হয়, আমি কষ্টটা করেছিলাম বলেই আজ তা রিটার্ন পেলাম”।

Related Articles