বাংলা সিরিয়াল

বিবাহিত হয়ে এমন পোশাকে + কপালে সিঁদুর হাতে শাখা পলা কিছুই নেই! এইসব ঢং মার্কা আধুনিকতা’-তোমাদের রানী নিয়ে তুমুল সমালোচনা সোশ্যাল মিডিয়ায়!

আমাদের সনাতন ভারতীয় সংস্কৃতি মানেই আমরা কোনো পুজো অনুষ্ঠানে শাড়ি পরি আর যদি সেই মেয়ে বিবাহিতা নারী হয়, তাহলে তো আর কথাই নেই তাকে শাড়ি পরতেই হবে এবং তার সিঁথিতে সিঁদুর ও হাতে শাখা ,পলা পরতে হবে-আসলেই এই পোশাক পরার মধ্যে যে কোনো বাধ্যবাধকতা আছে এমনটা নয় কিন্তু ভারতীয় সনাতন সংস্কৃতি প্রতি শ্রদ্ধা জানিয়ে আমরা এটা করি, বিষয়টা এমন একজন নারী আধুনিক পোশাক পরলেই যেমন আধুনিক হয়ে ওঠে না তেমনি একজন নারী শাড়ি পরার পরেও তাকে যথেষ্ট আধুনিকা লাগতে পারে যদি সে সেটা খুব সুন্দর করে পরতে পারে।

কিন্তু স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক তোমাদের রানীতে আধুনিকতার নাম করে চলো পাল্টাই স্লোগান দিয়ে রানীকে একটা পুজোর দিন ও শাড়ি শাখা পলা না পরিয়ে একটা লং ড্রেস পরানো হয়েছে, কাপড়টি অশালী না হলেও দর্শকদের মনে হয়েছে সিরিয়াল দেখেই তো মানুষ শিখবে!

আরও পড়ুন : আজকের পর্বের শেষ অংশটুকু গায়ে কাঁটা দিয়ে উঠছে!-রোশনাইতে অনুষ্কার অভিনয় দেখে বলছেন দর্শক!

তাহলে রানী একজন বিবাহিত নারী হওয়া সত্ত্বেও পুজোর দিনে শাড়ি শাখা পলা ছাড়া কীভাবে বেরিয়ে এলো? চলো পাল্টাই এর নাম করে সমস্ত সনাতন সংস্কৃতি মুছে ফেলছে তোমাদের রানী ধারাবাহিক। তাই নিয়ে তোমার সমালোচনা শুরু করলেন দর্শক। একজন নেটিজেন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন যে,“এইসব কি দেখাচ্ছে জলসা।

এটা আমাদের রীতির মধ্যে পড়ে না। বিয়ের পর শাড়ি পড়ে না ঠিক আছে কিন্তু পুজোও শাড়ি না পড়ে। আর কত চলো পাল্টাই বলে পাল্টিয়ে দেবে। আমাদের রীতি বিয়ের পর বিবাহিত মেয়েরা শাড়ি পড়ে মাথায় ঘোমটা দিয়ে পুজো দিতে যাওয়া বা দেওয়া। সেখানে একটা ছিঃ। অবিবাহিত হলে না হয় মানা যেত কিন্তু বিবাহিত হয়ে এমন পোশাকে + কপালে সিঁদুর হাতে শাখা পলা কিছুই নেই। এইসব ঢং মার্কা আধুনিকতার কারণে আজ সমাজ কোনো নিয়মই মানতে চাইনা।

সব কিছুকেই কুসংস্কারে পরিণত করে নিজের মতো নিয়ম তৈরী করার চেষ্টা করে। এরকম ভাবে পুজো দিতে যাওয়া অবিবাহিত মেয়েদের মানাই। বিবাহিত মেয়েদের না”

“অনেকে বলবে তুমি এখনও প্রাচীন যুগে পড়ে আছো। তাঁদের বলবো হ্যাঁ আমি প্রাচীন যুগে পড়ে আছি। আমার এমন আধুনিকতার কোনো প্রয়োজন নেই, যেখানে নিজের সংস্কৃতি, ঐতিহ্য সব কিছুই বিলুপ্ত হয়ে যাই।

আরও পড়ুন : বিপদে বুবাইকে বাঁচালো পর্ণা! এরপরই কি অয়ন মৌমিতা ঈশার দল ছেড়ে পর্ণার গুনগান করবে?

নিজের সংস্কৃতি, ঐতিহ্য এর অপমান হয়। আমি মনে করি কিছু কিছু রীতিনীতি পাল্টানো যায়না, উচিত নয়। এরকম ভাবে বলিউডের নায়িকারা যেতে পারে আমাদের বাঙালিরা না। কারণ তাঁদের পুজো দেওয়ার নিয়ম আর আমাদের বাঙালিদের পূজা দেওয়ার সম্পূর্ণ আলাদা। সবসময় সবকিছু এক করা যায়না।
সহমত হলে একটা লাভ রিয়েক্ট”

Related Articles