বাংলা সিরিয়াল

“যাঁরই স্বামী হই না কেন শিবের মতোই হব”! শিবরাত্রির দিনে নিজের বিষয়ে আরকি জানালেন দিব্যজ্যোতি?

দিব্যজ্যোতি দত্ত, স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক “অনুরাগের ছোঁয়া”তে বর্তমানে নায়কের ভূমিকায় অভিনয় করছেন তিনি। ধারাবাহিকের অভিনেতার নাম ডঃ সূর্য সেনগুপ্ত।

একজন অভিনেতা হওয়ার পাশাপাশি নিউট্রিশন নিয়ে পড়াশোনা করছেন দিব্যজ্যোতি। সারাদিন ধরে শুটিং, তার উপরে আবার জিম ট্রিক। তবে এসব ছাড়িয়েও ঈশ্বরের ভীষণই বিশ্বাসী অভিনেতা দিব্যজ্যোতি দত্ত। আজ শিবরাত্রি। জানেন কি আপনার জনপ্রিয় অভিনেতা দিব্যজ্যোতি দত্ত অর্থাৎ অনুরাগের ছোঁয়া ধারাবাহিকের সূর্য সেনগুপ্ত নিজেও শিবরাত্রি ব্রত পালন করেন?

শিবরাত্রি দিনে নির্জলা উপবাস করে কাটান তিনি। রাত্রিবেলা বাড়ি ফিরে শিবের মাথায় জল ঢেলে পুজো করে।

আরও পড়ুন : বসন্ত কাল না আসতেই জি বাংলার নায়িকারা পটাপট প্রেগন্যান্ট হচ্ছে! মেঘ তিতিরের পর পর্না প্রেগন্যান্ট হতে বলছেন দর্শক!

জনপ্রিয় একটি সংবাদ মাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে দিব্যজ্যোতি জানিয়েছেন, “আমি প্রত্যেকবারই শিবরাত্রীর দিন শিবের মাথায় জল ঢালি। আমি ভগবানকে বিশ্বাস করি খুবই। কেবল শিব নন, আমি হনুমানজিরও পুজো করি। প্রতিদিন হনুমানচালিসা পড়ি আমি। আজ কো একটা বিশেষ দিন। আমার শিবের দিন।

আজ আমি সারাদিন জলটাও খাব না ভেবেছি। রাতে শুটিং শেষ হতে-হতে রাত ৯টা বাজবে। বাড়ি ঢুকতে-ঢুকতে রাত ১০টা। বাড়িতে গিয়েই শিবের মন্দিরে ছুটব। আমার বাড়ি নাকতলার কাছেই একটা জাগ্রত শিবের মন্দির আছে। সেখানেই আমি প্রতিবছর শিবরাত্রীর দিন শিবের মাথায় জল ঢালি। আরও তাই-ই করব আমি।”

হিন্দু ধর্মের প্রচলিত বিশ্বাস অনুসারে, ছোটবেলা থেকেই শিবের মাথায় জল ঢালতে বলা হয় বাড়ির মেয়েদের। কারণ তাতে নাকি শিবের আশীর্বাদে ভালো স্বামী পাওয়া যায়। কিন্তু শিবরাত্রিতে খুব একটা পুরুষদের উপবাস করতে দেখা যায় না। তবে সে ক্ষেত্রে দিব্যজ্যোতি বেশ খানিকটা ব্যতিক্রম।

আরও পড়ুন : ‘একমাত্র ব্লুজ‌ই পারে নায়কের বাড়িতে ডজন খানেক অবিবাহিত মেয়ে রাখতে শুধুমাত্র গ্রুপ ড্যান্স করবার জন্য!’ট্রোলিং সোশ্যাল মিডিয়ায়!

গত বছর শিবরাত্রির দিন অভিনেতা জানিয়েছিলেন “৪-৫ বছর ধরে শিবরাত্রি পালন করছি আমি। পুরুষরা খুব একটা শিবরাত্রি পালন করেন না। কিন্তু আমি করি। সেই সব পুরুষদের তালিকায় আমার নাম আছে, যাঁরা প্রতি বছর শিবের মাথায় জল ঢালেন।”

তবে শিবরাত্রি পালন করার কারণ কি পার্বতীর মতো স্ত্রী পাওয়া? দিব্যজ্যোতি জানান, “এটা নিয়ে আমার কোনও চিন্তা নেই। আমি জানি, যাঁরই স্বামী হই না কেন শিবের মতোই হব। তবে এ কথা বলতে চাই, মহাদেব এমনই এক ঈশ্বর, যাঁর থেকে সব শুরু হয়েছে, যাঁর কাছে গিয়ে সব শেষ হয়েছে। মহাদেব সকলের। কেবল মহিলারাই শিবরাত্রি করবে, এমন তো কোনও বিষয় নেই।”

Related Articles